ড্যানিয়েল মার্টিন, সালামাঙ্কার ম্যুরালিস্ট যিনি ক্যাস্টিল এবং লিওন জুড়ে দেয়ালকে শিল্পে রূপান্তরিত করেন

সম্পর্কিত খবর

এবং শুধু ক্যাস্টিল এবং লিওন নয়, ড্যানিয়েল মার্টিনদুই দশকেরও বেশি অভিজ্ঞতার সাথে সালামাঙ্কা থেকে ম্যুরালিস্ট, এই শিল্পে তার জীবন উৎসর্গ করেছেন, সারা দেশে পৌরসভা এবং শহরগুলিতে তার বাস্তববাদী শৈলী নিয়ে এসেছেন। নান্দনিকতা, কৌশল এবং বার্তার প্রতি তার প্রতিশ্রুতি তাকে সমসাময়িক শিল্প দৃশ্যে একটি শীর্ষস্থানীয় ব্যক্তিত্বে পরিণত করেছে।

ড্যানিয়েলের মনে আছে কিভাবে, 2000 এর দশকের গোড়ার দিকে, তিনি সালামানকার গ্যারিডো জেলার ওয়ার্জবার্গ পার্কে গ্রাফিতির জগত আবিষ্কার করেছিলেন। “সেখানে গ্রাফিতি প্রদর্শনী এবং প্রতিযোগিতা ছিল। আমি ইতিমধ্যেই চিত্র আঁকছিলাম এবং শিল্প অধ্যয়ন করছিলাম, কিন্তু মাদ্রিদ, ক্যাসেরেস বা বার্সেলোনার শিল্পীদের দেখে চোখ খুলে গেল। তখনই আমি ভিডিও গেম দ্বারা অনুপ্রাণিত একটি ম্যুরাল সহ আমার প্রথম প্রদর্শনীতে অংশ নেওয়ার সাহস করেছিলাম, এবং এটি হল কীভাবে এটি শুরু হয়েছিল,” তিনি এই স্থানটির জন্য নস্টালজিয়া এবং কৃতজ্ঞতার মিশ্রণের সাথে স্মরণ করেন যা আর নেই।

যদিও সালামানকার একটি সমৃদ্ধ শৈল্পিক ঐতিহ্য রয়েছে, যা মার্টিনের শৈলীকে সবচেয়ে বেশি প্রভাবিত করেছিল তা হল ধ্রুপদী কাজ নয়, বরং শহর নিজেই এর আলো, এর মাটির সুর এবং প্রতিফলনকে আমন্ত্রণ জানানোর ক্ষমতা।

“সালামানকা ঠাণ্ডা এবং আপনাকে ভাবতে সময় দেয় এর রাস্তায় হাঁটা আমার শিল্পের বিকাশের চাবিকাঠি ছিল,” তিনি ব্যাখ্যা করেন Castilla y Leon থেকে স্প্যানিশ. এই পরিবেশটি কাজ করার একটি উপায় চিহ্নিত করেছে যা বিশদ বাস্তবতা এবং বিমূর্ত উপাদানগুলিকে একত্রিত করে যা তিনি তার ম্যুরাল পেইন্টিংগুলির পাশাপাশি স্বাক্ষর করেন।

ড্যানিয়েলের শিল্পে কৌশল অত্যন্ত গুরুত্বপূর্ণ, তাই তার কাজের সৌন্দর্যের নিশ্চয়তা দেওয়ার পাশাপাশি, এটি তাদের দীর্ঘায়ুও নিশ্চিত করে। “আমি পেইন্টিংয়ের আগে দেয়ালের চিকিত্সা করতে শিখেছি। প্রায়শই, শহরগুলিতে, সম্মুখভাগগুলি খারাপ হয়ে যায় এবং পূর্ব প্রস্তুতির প্রয়োজন হয়। আমার জন্য, ফিনিসটি সময়ের সাথে সাথে প্রতিরোধের মতো গুরুত্বপূর্ণ,” তিনি বলেছেন।

অন্ধকার থেকে

তার শৈলী, আলো এবং ছায়ার একটি নিপুণ ব্যবহার দ্বারা চিহ্নিত, রোমাঞ্চিত করার জন্য ডিজাইন করা হয়েছে। “আমি অন্ধকার থেকে আলোতে কাজ করি। এটি এমন একটি প্রক্রিয়া যা কখনও কখনও মানুষকে অস্বস্তিকর করে তোলে, কারণ তারা অন্ধকার প্রাচীর দেখে এবং শেষ ফলাফল বুঝতে পারে না। কিন্তু এই বৈপরীত্যটি কাজে জীবন আনার জন্য অপরিহার্য,” তিনি ব্যাখ্যা করেন।

তার তৈরি প্রতিটি ম্যুরাল তার চারপাশের সাথে গভীরভাবে যুক্ত। ড্যানিয়েল তার সৃষ্টিগুলিকে স্থানের প্রয়োজন এবং সেখানে বসবাসকারী লোকেদের সাথে খাপ খাইয়ে নেয়। “রাস্তায় আঁকা আমার জন্য নয়, এটি অন্যদের জন্য। আমার কাজগুলি মানুষের দৈনন্দিন জীবনকে উন্নত করতে চায়, বিশেষ করে অধঃপতনের জায়গায়। আমি একটি জায়গাকে পরিবর্তন করেছি এবং সমাজ এটিকে মূল্যায়ন করে তা জেনে আমি সবচেয়ে বড় তৃপ্তি পেতে পারি। ,” তিনি বলেন।

গুইজুয়েলো শহরে নির্মিত শহুরে শিল্পীর ম্যুরালগুলির মধ্যে একটি।

তার সবচেয়ে গুরুত্বপূর্ণ প্রকল্পগুলির মধ্যে, এটি Castellanos de Villiquera এর মিউনিসিপ্যাল ​​গুদামঘরে ম্যুরাল হাইলাইট করা মূল্যবান, যেখানে তিনি তার ভার্টিগো কাটিয়ে উঠেছিলেন এবং লা লিনিয়া দে লা কনসেপসিওন, ক্যাডিজের একটি উত্সবে তার সাম্প্রতিক অংশগ্রহণ। সেখানে তিনি দুটি চিন্তা-উদ্দীপক ম্যুরাল তৈরি করেছেন: একটি বিশৃঙ্খল বিশ্বে ধ্যান সম্পর্কে এবং আরেকটি যা সামাজিক মিডিয়ার যুগে সৌন্দর্যের উপর আমরা যে মূল্য রাখি তা নিয়ে প্রশ্ন তোলে।

যদিও তিনি তিরাডোস দে লা ভেগা এবং বড় শহরগুলির মতো ছোট শহরগুলিতে কাজ করেছেন, ড্যানিয়েল একটি আইকনিক অবস্থানে ছবি আঁকার স্বপ্ন দেখেন। “আমি বিপ্লবী কিছু করতে চাই, যেমন টোকিওর বিখ্যাত পথচারী ক্রসিংয়ে একজন নারীর পোশাক পরা নান্দনিকতার মিশ্রণ সবসময়ই আকর্ষণীয়,” তিনি স্বীকার করেন।

শহুরে শিল্পে যারা নতুন তাদের জন্য, ড্যানিয়েলের একটি স্পষ্ট বার্তা রয়েছে: “তাড়াহুড়ো করবেন না। প্রশিক্ষণ অপরিহার্য। শিল্প দ্রুত বিখ্যাত হয়ে ওঠার জন্য নয়, প্রক্রিয়াটিকে উপভোগ করার বিষয়ে। ধৈর্য এবং উন্নতির ধ্রুবক হল একজন শিল্পীর চাবিকাঠি। .

ম্যুরাল তৈরি করা থেকে শুরু করে একটি নতুন বিমূর্ত শিল্প প্রদর্শনী পর্যন্ত প্রকল্পগুলির সাথে, ড্যানিয়েল মার্টিন প্রদর্শন করে চলেছেন যে শহুরে শিল্প দেয়াল আঁকার চেয়ে অনেক বেশি: এটি প্রাকৃতিক দৃশ্য এবং জীবন পরিবর্তন করার একটি উপায়, যা সময়ের সাথে সাথে স্থায়ী হয়।

CATEGORIES
Share This

COMMENTS

Wordpress (0)
Disqus ( )